শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


সময়-সুযোগের অভাবে দূরে কোথাও যাওয়া হয় না। নাগরিক ব্যস্ততায় হিমশিম খেতে হয় প্রতিনিয়ত। অথচ ঢাকার একেবারে কাছেই গড়ে উঠেছে চমৎকার রিসোর্ট। নিরিবিলি প্রকৃতির ছায়াঘেরা পদ্মাপাড়ে রয়েছে একটি রিসোর্ট। তার নাম মাওয়া রিসোর্ট। সাপ্তাহিক বা সরকারি ছুটিতে এখানে কাটাতে পারবেন ইলিশময় কিছুটা সময়।

অবস্থান: ঢাকা থেকে মাত্র ৩৮ কিলোমিটার দূরে মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কান্দিপাড়া গ্রামে মাওয়া রিসোর্টটি অবস্থিত। রিসোর্টটির সামনেই ঢেউতোলা পদ্মা নদী।

 

বৈশিষ্ট্য: রিসোর্টটি একেবারে শান্ত। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এখানে এলে নদীতে সাঁতার কাটতে পারবেন। নৌকায় চড়ে ঘুরতেও পারবেন। সব ধরনের বিনোদনের ব্যবস্থাই আছে এখানে। রিসোর্টের বিভিন্ন গাছে রয়েছে ফল। ইচ্ছে হলে পেড়ে খেতে পারবেন।

যা দেখবেন: রিসোর্টের প্রধান গেট দিয়ে ঢুকলেই বিশাল এক দীঘি। দীঘির চারদিকে নারিকেল আর সুপারি গাছ। রয়েছে দুটি বাঁধানো ঘাট। ঘাটে চুপচাপ বসে থাকতে পারবেন। চাইলে বোটে করে দীঘির শান্ত জলে ঘুরে বেড়াতে পারবেন। পাড়েই ক্যাফেটেরিয়া। পছন্দমতো খাবার পাওয়া যায় এখানে। এখানে পাবেন তাজা ইলিশের স্বাদ। রাতে রিসোর্টের কটেজের জানালায় জোনাকির খেলা আর ঝিঁ ঝিঁ পোকার শব্দ শুনতে পাবেন।

mawa

কটেজ: এখানে ১১টি কটেজ রয়েছে। প্রয়োজন ও সামর্থ অনুযায়ী যে কোন একটি বেছে নিতে পারবেন। কটেজে যেতে সাদা আর সবুজ রঙের কাঠের পুল রয়েছে। কটেজগুলোর দেয়াল ইটের আর ছাদগুলো গোলপাতা দিয়ে বানানো। বাঁশের চটি দিয়ে নানা আলপনায় তৈরি করা হয়েছে সিলিং। তবে ভেতরে আধুনিক আসবাবপত্র, বাথরুম আর টাইলসের মেঝে দেখবেন। তখন মনে হবে কোন ফাইভ স্টার হোটেল।

যে কোন অনুষ্ঠান: রিসোর্টে পিকনিক, সভা-সেমিনার ও সিনেমার শুটিং করতে পারবেন। এখানে সব ধরনের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে।

রাত যাপন: কটেজে রাতে ও দিনে থাকতে চাইলে আগেই বুকিং দিয়ে কনফার্ম করতে হবে। আর এমনিতে সারাদিন ঘুরতে চাইলে রিসোর্টের প্রবেশ মূল্য জনপ্রতি ৩০ টাকা।

 

খরচ: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রুম নিতে পারবেন। সে জন্য নন এসি ৩ থেকে সাড়ে ৩ হাজার, এসি ৪ হাজার আর সুইট কটেজ ১২ হাজার টাকা ভাড়া পড়বে। আর রাত যাপনের ক্ষেত্রে ৫০০-২০০০ টাকা পর্যন্ত ভাড়া বাড়বে।

যেভাবে যাবেন: ঢাকার গুলিস্তান, মিরপুর, ফার্মগেট, শাহবাগ থেকে মাওয়াগামী যে কোন বাসে যেতে পারবেন। নামতে হবে লৌহজং থানা মসজিদের সামনে। এরপর রিকশা বা অটোতে ১৫ মিনিটের মধ্যে পৌঁছে যাবেন। এছাড়া নিজস্ব গাড়ি হলে মাওয়া গোল চত্বরের ডানদিকের রাস্তায় দুই কিলোমিটার দূরে লৌহজং পুলিশ ফাঁড়ির কাছে পুরোনো ফেরী ঘাটের পাশে গেলেই পেয়ে যাবেন রিসোর্টটি।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই