শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


হুমায়ুন কবির মানিক: কুুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নে দুই শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। বুধবার পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় সংগঠনের পক্ষ থেকে কর্মহীন ও হতদরিদ্র মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, আশার আলো’র সদস্য আবু জাফর মোঃ সালেহ, অহিদুর রহমান মাছুম, আরিফুল হোসেন সৈকত, কৌশিক আহমেদ, মোঃ মহিন উদ্দিন, কাজী রবিউল হোসেন, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ সানি, ফারুক আহমেদ, খোরশেদ আলম, আলমগীর হোসেন, জিয়া উদ্দিন ফারুক সবুজ, রিপন বৈষ্ণব প্রমুখ।
সংকট উত্তরণ অবধি কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের সিনিয়র সদস্য আবু জাফর মোঃ সালেহ বলেন, ‘সাম্প্রতিক প্রেক্ষাপটে করোনার আগ্রাসনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিপাকে পড়েছেন সমাজের নি¤œবিত্ত মানুষেরা। আমরা আমাদের সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন ও হতদরিদ্র মানুষের পশে দাঁড়ানোর চেষ্টা করেছি। যার যার অবস্থান থেকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে আমি বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।’
উল্লেখ্য, ২০১৯ সালের পহেলা ডিসেম্বর লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের কতিপয় স্বেচ্ছাসেবী তরুণের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সদস্যরা নিজস্ব অর্থায়নে জনকল্যাণমূলক বিভিন্ন কাজে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সম্প্রতি করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ, জীবানুনাশক স্প্রে এবং হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে আশার আলো’র সদস্যরা। তারা আগামী দিনে মেধাবী শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান, মেধার বিকাশ ঘটাতে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন এবং দুস্থ-অসহায় পরিবারের মৌলিক অধিকার নিশ্চিতকরণে নানামুখী পরিকল্পনা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেছেন।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই