শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


 

ফারুক আল শারাহ:
কুমিল্লার লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবিধাবঞ্চিতদের জন্য চালু করেছেন ‘হটলাইন’। চলমান করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক সমস্যায় পতিত যে কেউ হটলাইনে ক্ষুদে বার্তা পাঠালেই তিনি সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করে বিশেষ টিমের মাধ্যমে পৌঁছে দিচ্ছেন ‘মানবিক সহায়তা’। হটলাইনে পাওয়া আবেদন যাছাই-বাছাই করে ইতোমধ্যে ১৭৬টি পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। ইউএনও’র এ ব্যতিক্রম উদ্যোগ অব্যাহত থাকায় সর্বমহলে তিনি ব্যাপক প্রশংসিত হচ্ছেন।

জানা যায়, দেশে করোনার প্রভাব শুরু হওয়ার পর থেকেই লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম জনসচেতনতায় বেশ তৎপর রয়েছেন। বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, জরুরি প্রয়োজন ব্যতিরেকে বাসা-বাড়ি থেকে বের না হওয়া, দৌলতগঞ্জ বাজারে চাল ব্যবসায়ীরা হঠাৎ মূল্য বৃদ্ধি করায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে একদিনে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা, নিরাপদ দূরত্ব বজায় রাখতে দোকানে দোকানে সুরক্ষারেখা, জনসমাগম রুখতে প্রায় প্রতিদিন বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে মহড়া, জনসচেতনতায় দফায় দফায় মাইকিং, বাড়ি বাড়ি গিয়ে সুবিধাবঞ্চিতদের মধ্যে নিজ হাতে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া সহ বিভিন্ন কার্যকরী প্রদক্ষেপ নেয়ার ক্ষেত্রে তিনি প্রশংসনীয় ভূমিকা রেখেছেন।

চলমান পরিস্থিতিতে সমাজের মধ্যবিত্ত সহ অনেকে কর্মহীন হয়ে পড়লেও লোকলজ্জার ভয়ে কারো কাছে সাহায্যের জন্য যান না। লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম বিষয়টি বিবেচনায় নিয়ে হটলাইন চালু করে ‘মানবিক সহায়তা’ প্রদানের ঘোষণা দেন। এতে সাহায্য প্রত্যাশীদের সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করার কথা জানানো হয়। এ ঘোষণার পরই সমাজের মধ্যবিত্ত পরিবার সহ সুবিধাবঞ্চিতরা হটলাইনে ক্ষুদে বার্তা পাঠাতে থাকে।

সোমবার পর্যন্ত ২৭৩টি ক্ষুদে বার্তা আসে। যাছাই-বাছাই শেষে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করে বিশেষ টিমের মাধ্যমে ইউএনও ১৭৬টি পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। প্রতি পরিবারকে প্রদত্ত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, আলু, ডাল, তেল, পেঁয়াজ। কোন মানুষ যাতে না খেয়ে থাকতে হয় এ লক্ষ্যে ব্যতিক্রম এ উদ্যোগের পরিকল্পনা করেন ইউএনও। এ উদ্যোগের সফল বাস্তবায়ন করে তিনি সর্বমহলে ব্যাপক প্রশংসিত।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম বলেন, চলমান করোনা পরিস্থিতিতে মানবিকতা প্রদর্শনের উপযুক্ত সময়। সমাজে মর্যাদাসম্পন্ন অনেক মানুষ আছেন যারা অর্থনৈতিকভাবে খুব সমস্যায় থাকলেও কারো কাছে সাহায্যের জন্য যায়না। এমন মানুষদের জন্য হটলাইনের মাধ্যমে ‘মানবিক সহায়তা’ চালু করেছি। এলজিআরডি মন্ত্রী মহোদয়ের নির্দেশনায় সরকারিভাবে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

লাকসামের সর্বস্তরের জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের গত কয়েকদিনের পরিশ্রমের সুফল আমরা পেয়েছি। লাকসাম এখনো সম্পূর্ণ করোনাভাইরাসমুক্ত উপজেলা। প্রাণঘাতী এ রোগ থেকে লাকসামকে সম্পূর্ণ মুক্ত রাখতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে বাসায় অবস্থানের অনুরোধ করেন। নাগরিকদের যে কোন সমস্যায় তিনি সর্বদা সজাগ দৃষ্টি রাখছেন বলে জানান।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই