শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


 স্টাফ রিপোর্টার: পথে ঘাটে যাদের বসবাস আর কর্মব্যস্ত সময় পার করেন এবং দায়িত্ব পালন করত গিয়ে সময়মত ইফতার করার সময় নেই যাদের। শনিবার (২৫ এপ্রিল) বিকেলে রমজানের প্রথম ইফতারি ও পানি নিয়ে ঐ মানুষের পাশে গিয়ে ইফতার নিয়ে দাড়িয়েছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন।

প্রত্যক্ষদর্শীরা জানান, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব তথা বাংলাদেশের জনপ্রতিনিধিরা ভয়ে ঘর থেকে বের হয়নি। সেখানে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রতিদিন উপজেলা প্রত্যান্ত অঞ্চলে অনাহারে থাকা মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রি পৌঁছে দিচ্ছেন। পথে পথে ঘুরে ইফতার বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী।

করোনা ভাইরাসের প্রকোপে কুমিল্লা জেলা এখন লকডাউনে, লকডাউনে দাউদকান্দি উপজেলা। এরমধ্যেই পবিত্র মাহে-রমজান শুরু হয়েছে। প্রথম রোজার ইফতারের ঠিক আগমুহূর্তে নিজের গাড়ি করে ঘুরে ঘুরে বিভিন্ন পেশাজীবী ও অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ করেছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

শনিবার বিকেলে থেকে, তার নিজস্ব গাড়িতে ইফতার নিয়ে বেরিয়ে পড়েন উপজেলা চেয়ারম্যান। যারা পেটের দায়ে জরুরি পণ্য গন্তব্যে পৌঁছে দিতে পথে নেমেছিলেন, কিন্তু যথাসময়ে ইফতারের আগে গন্তব্যে যেতে পারেনি এবং যাদের পথেই বসবাস- এই অসহায় মানুষদের হাতে ইফতার ও খাবার পানি তুলে দেন দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান । চলতি পথে ইফতারের প্যাকেট হাতে পেয়ে ভ্যান ও রিকশাচালকসহ অনেকেই অবাক হন। উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। এ সময় তিনি মহাসড়কে দায়িত্বপালনরত পুলিশ সদস্যের হাতেও ইফতার তুলে দেন। এ সময় পথশিশু সবুজ সারা দিন খানা নেই। হঠাৎ এক প্যাকট ইফতার ও পানি পেয়ে মহা খুশি। সে জানায় আল্লাহ পাক দেশের সকল জনপ্রতিদের এমন হতো।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ আলী বলেন, অসহায় মানুষগুলো পথে না খেয়ে ইফতার এর সময় পার করবে, জনগণের প্রতিনিধি এবং একজন নাগরিক হিসেবে আমি তা মানতে পারিনা। তাই আমার সামার্থনুযায়ী চেষ্টা করেছি। এটা অব্যাহত রাখার চেষ্টা করবো ইনশাল্লাহ। তিনি বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে সামার্থ্যবানরা সুবিধা বঞ্চিত অসহায় মানুষদের পাশে পাশে থাকলে কোন অসহায় মানুষ না খেয়ে থাকবে না। উল্লেখ্য যে, চলমান পরিস্থিতিতে উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) এর করোনা ভাইরাস প্রতিরোধের সার্বক্ষণিক কার্যক্রমে এবং সরকারি-বেসরকারি উদ্যোগে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ কর্মসূচি সর্বস্তরে প্রশংসিত হয়েছে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই