শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


শহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি: সারাদেশে যখন করোনা ভাইরাস প্রতিরোধের জন্য মানুষ ঘরমুখী ঠিক সেই সময় রাণীনগর-আত্রাই উপজেলার আসহায়, কর্মহীন ও দরিদ্র মানুষের প্রায় ২০ হাজার পবিারের মাঝে খাদ্য সহয়তা ও প্রায় ১৬ হাজারের অধিক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে সাহায্য করেছেন নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম। নিজে ভালো থাকার পাশাপাশি তার সংসদীয় এলাকার মানুষকে ভালো রাখতে চান তিনি।
তিনি বনে, দুঃখী মানুষের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নির্দেশে ইউনিয়ন পরিষদের মাধ্যমে উপজলো নির্বাহী কর্র্মকতা এবং অন্যান্য সরকারি মাধ্যমে ব্যাপক খাদ্য সহায়তা দিচ্ছেন। সরকার করোনা পরিস্থিতি মোকাবলোয় বিজিএফ, বিজিডি, ১০টাকা কেজি চাল ও বিশেষ খাদ্য সহায়তা দিতে যে ব্যাপক ব্যবস্থা নিয়েছে তার সঠিক বাস্তবায়ন হলে কোনো মানুষই অভুক্ত থাকবে না।
গত ২৯ মার্চ থেকে সরকারী অনুদানের পাশা-পাশি ইসরাফিল আলম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহায়তায় রাণীনগর হাউস ও আত্রাই উপজেলার আওয়ামী দলীয় কার্য্যলয়ের দ্বিতীয় তলায় মানবীক খাদ্য সহায়তা কেন্দ্র নামে দুইটি হটলাইন খাদ্য সরবরাহ কেন্দ্র চালু করা হয় । আর এই হটলাইন কেন্দ্র গুলো রাণীনগরের জন্য ০১৭১১-৮৪৮৫০৮,০১৭১৭-৬৭১৫৯৮,০১৩১১-৭৩০৩৯৩,০১৭৭০-০১০০৩০,০১৭৩৭-৪৭২৯৭৪ এবং আত্রাইয়ের জন্য ০১৭১৬-৩৩১৭৯৭,০১৭১১-১৩৬৮১০,০১৭২৮-৭১৮৫৯১,০১৭১৩-৭৮৮৪৩৮,০১৭৬৫-৯১৯২৮০,০১৭৪০-৫৪০৭৮৭ দুই উপজেলায় ১১টি মোবাইল ফোনের মাধ্যমে এই কেন্দ্র গুলো পরিচালনা করা হচ্ছে এতে দুই উপজেলার বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন প্রর্যায়ের নেতৃবৃন্দ এই কার্যত্রুমে সহায়ক ভুমিকা পালন পুর্বক অদ্যবধি দুই উপজেলার ৮টি ইউনিয়নে করোনা আতঙ্কে ঘরে বসে থাকা কর্মহীন অসহায় হতদরদ্রি, গরিব, নিম্ন আয়ের মানুষদের প্রায় ২০ হাজার পরিবারের মাঝে ৯৭ মেঃ টন চাল ,২০ মেঃ ডাল,১০হাজার লিটার তৈল ,২০ মেঃটন লবন ,২০ মেঃটন আলু, ২১ হাজার পিচ সাবান,৫ মেঃটন কাচা মরিচ, ৫ মেঃটন মিষ্টি কুমড়া, ৫ মেঃটন বেগুন ২.৫ মেঃ করলা,২মেঃ টন লাউ খাদ্য সামগ্রী হিসাবে পৌছে দেওয়া হয়েছে।
এছাড়াও জনসচেতনতা সৃষ্টির লক্ষে সংসদ সদস্য ইসরাফিল আলম নিজ কন্ঠের রেকর্ডকৃত বক্তব্য দুই উপজেলার প্রতিটা গ্রামে গ্রামে মাইকের মাধ্যমে ব্যাপক প্রচার সহ দুই উপজেলার ১৬টি ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে সাবান ও হাত ধোয়ার বেসিন স্থাপনসহ জনসাধারন , চিকিৎসক ,আইন শৃংখলা বাহিনী ও সেচ্চাসেবকদের সংত্রুমণ প্রতিেিরাধের জন্য ৫ হাজার পিচ ম্যাস্ক, ১হাজার পিচ হ্যান্ড স্যানিটাইজার, ৬ হাজার পিচ সার্জিক্যাল ম্যাস্ক, ২হাজার পিচ সার্জিক্যাল হ্যান্ড গ্ল্যাাভস, ২ হাজার পিচ সার্জিক্যাল হেড ক্যাপ ও ৪শ, পিচ পি,পি,ই সহ এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন।
সাংসদ বলেন, ‘আমি ভালো আছি সেই সাথে এলাকার মানুষকেও ভালো রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। সবাইকে ঘরে থাকার কথা বলছি। কারণ, অজ্ঞাত-অচিহ্নিত ও অদৃশ্য শক্তি পুরো পৃথিবীরই একই অবস্থা। নভেল করোনার বিরুদ্ধে শুধু সচতেনতাই পারে রুখে দিতে। করোনা আতঙ্কে ঘরে বসে থাকা কর্মহীন অসহায় হতদরদ্রি, গরিব মানুষ, নিম্ন আয়ের মানুষদের এবং যাদের ঘরে প্রকৃত খাদ্য সংকট আছে এমন ব্যক্তিদের হটলাইনে ফোন পেয়ে তাৎক্ষণিকভাবে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি।’
ইতি মধ্যে দুটি উপজেলায় প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন,পরিস্থিত স্বাভাবিক হওয়া পর্যন্ত তার এই ব্যক্তিগত কার্যক্রম চলবে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই