শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নিয়মিতই নির্মাণাধীন ভবন থেকে শ্রমিকদের পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটছে। ঠিকাদারসহ শ্রমিকদের বারবার সতর্ক করা হলেও যেন সেগুলো আমলেই নিচ্ছে না তারা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন অ্যাকাডেমিক ভবন ৪ এর তিনতলা থেকে পড়ে শহিদুল ইসলাম (৩০) নামে এক শ্রমিক আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকদের সাথে কথা বললে তারা জানান, বৃহস্পতিবার সকাল থেকেই নিরাপত্তার জন্য ব্যবহৃত বেল্ট ছাড়াই মাচায় উঠে ঝুঁকি নিয়ে তিনতলার সিলিংয়ের রড সোজা করার কাজ করছিলেন শহিদুল। এসময় ভবনের একটি রড সোজা করতে টান দিলে সেটি ছুটে যায়। যার ফলে শহিদুল নিজের ভারসাম্য রাখতে না পারায় তিন তলা থেকে নিচে পড়ে যান।

শহিদুলকে আহত অবস্থায় শ্রমিকরা বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজে হস্তান্তর করা হয়।

নির্মানাধীন ভবনটির ঠিকাদারি প্রতিষ্ঠান জাকির এন্টারপ্রাইজ এবং খোকন কনস্ট্রাকশনের কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকদের নিরাপত্তা বেল্ট দেয়া হয়েছে। কিন্তু সে ব্যবহার করেনি। হাসপাতালে আমার লোক পাঠিয়েছি। তারা দেখাশুনা করছে।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা. মোঃ বেলায়েত হোসেন ভুঁইয়া বলেন, আহত শ্রমিকের কোমরের হাড় ভেঙ্গে যেতে পারে। অবশ্য তার জ্ঞান ছিল। কথাবার্তাও স্বাভাবিক ছিল। চিকিৎসার জন্য আমরা তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

এর আগেও বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নির্মাণাধীন ভবন থেকে পড়ে বেশ কয়েকজন আহতসহ একজন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণও করেছে। গত ৩১ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের কাজ করার সময় ভবন থেকে পড়ে গিয়ে সারওয়ার হোসেন নামে এক শ্রমিক গুরুতর আহত হয়। তার চার দিন পরে ৪ ফেব্রুয়ারি রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

একই হলের সম্প্রসারিত কাজ করতে গিয়ে গত ৩ ডিসেম্বর চারতলা ছাদ থেকে পড়ে একজন শ্রমিক গুরুতর আহত হয়। শুধু তাই নয় গত সপ্তাহেও এক শ্রমিকসহ বেশ কয়েকবার বিভিন্ন ভবন থেকে পড়ে গিয়ে বেশ কয়েকজন শ্রমিক গুরুতর আহত হয়।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই