শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


 

ফারুক আল শারাহ:
লাকসামের দুইজন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। আজ শনিবার (৬ জুন) তাদের মধ্যে মোঃ আবুল বাশার ওরপে বাদশা (৪৮) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পুলিশের সাব ইন্সপেক্টর মোঃ ইকরামুল ইসলাম (৪৪) কর্মস্থল চট্টগ্রামের সীতাকুন্ডের বাসায় ইন্তেকাল করেন। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাদেরকে দাফন করা হয়।

জানা যায়, লাকসাম পৌরসভার ৩নং ওয়ার্ডের দক্ষিণ বিনই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আবুল বাশার ওরপে বাদশা গত প্রায় ১০দিন থেকে জ্বর, কাশি ও গলাব্যাথায় ভূগছিলেন। বুধবার (৩ জুন) রাতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার (৪ জুন) তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরই মধ্যে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার (৬ জুন) বেলা ১১টার দিকে তাকে আইসিইউতে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ১ টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। আবুল বাশার ওরপে বাদশা পৌরসভার ৩নং ওয়ার্ড করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য ও দক্ষিণ বিনই গ্রাম শাখা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া লাকসামের অন্য একজন হলেন বাংলাদেশ পুলিশের চট্টগ্রামের সীতাকুন্ড থানার সাব ইন্সপেক্টর ইকরামুল ইসলাম। তিনি গত ৮/১০দিন থেকে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। চিকিৎসকের পরামর্শ মোতাবেক সীতাকুন্ড থানা সংলগ্ন বাসায় থেকে তিনি ওষুধ সেবন করে আসছিলেন। শনিবার (৬ জুন) ভোর ৫:৩০ ঘটিকার দিকে তিনি ইন্তেকাল করেন। সেখানে তার নমুনা সংগ্রহ শেষে মরদেহ গ্রামের বাড়ি লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নের কাঠালিয়া গ্রামে আনা হয়।

লাকসাম উপজেলা, থানা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উপস্থিতিতে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আবুল বাশার ওরপে বাদশা ও ইকরামুল ইসলামের মরদেহ গোসল এবং দাফনকার্য অত্যন্ত সতর্কতার সাথে সম্পন্ন করেন পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে কুমিল্লা জেলা দক্ষিণের গঠিত টিম ইসলামী আন্দোলন বাংলাদেশ। আবদুল বাশার ওরপে বাদশার মরদেহ দাফনে ইসলামী আন্দোলন বাংলাদেশ টিমকে সহযোগিতা করে কাউন্সিলর আবদুল আলিম দিদারের নেতৃত্বাধীন টিম।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা উপসর্গ নিয়ে আবুল বাশার ওরপে বাদশা ও পুলিশের সাব ইন্সপেক্টর ইকরামুল ইসলামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের নমুনার রিপোর্ট আসলে করোনা ছিল কিনা তা নিশ্চিত হওয়া যাবে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই