শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


বিশেষ প্রতিনিধি:
নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণীর স্মৃতিবিজড়িত লাকসাম একটি ঐতিহ্যবাহী উপজেলা। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবাহী এ উপজেলায় রয়েছে প্রথম শ্রেণির পৌরসভা। আগামী ডিসেম্বরে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে নিজেদের প্রার্থীতার বিষয়টি জানান দিচ্ছেন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই তৎপর হয়ে উঠছেন। আসন্ন নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী মহিয়সী নারী নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণীর পরিবারের সদস্য মোহাম্মদ ফজলে রহমান চৌধুরী আয়াজ। শিক্ষিত, সজ্জন ব্যক্তি হিসেবে তিনি বেশ পরিচিত। তিনি মেয়র নির্বাচিত হলে নাগরিকদের প্রত্যাশা পূরণের মাধ্যমে মডেল পৌরসভা উপহার দেয়ার আশা ব্যক্ত করেছেন।
মোহাম্মদ ফজলে রহমান চৌধুরী আয়াজ নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর বাবার পরিবারের সদস্য। তিনি মরহুম বেলায়েত আলী চৌধুরী সাহেবের একমাত্র সন্তান। তারা স্থায়ীভাবে বাগিচাবাড়িতে বসবাস করেন। ছাত্রজীবন থেকেই আয়াজ অত্যন্ত মেধাবী। তিনি ১৯৮১ সালে লাকসাম নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা হাই স্কুল থেকে এসএসসি, ১৯৮৬ সালে নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ থেকে বি.কম ও পরবর্তীতে ঢাকা থেকে অত্যন্ত কৃতিত্বের সাথে এম.বি.এ পাশ করেন। ছাত্রজীবন থেকেই তিনি মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করেছেন। তিনি ১৯৮৬ সালে ইসলাম গ্রুপে হিসাবরক্ষক হিসাবে চাকুরি করেন। ১৯৮৮ সালে তিনি আরব বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ১৯৯১ সালে তিনি দি সিটি ব্যাংক লিমিটেড-এ যোগদান করেন। ১৯৯৯ সালে তিনি ডাচ বাংলা ব্যাংকে যোগদান করেন। তিনি ২০০৬ সাল থেকে ওয়ান চাকুরি শুরু করে ক্রমাগত পদোন্নতি পেয়ে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে ২০১৫ সাল পর্যন্ত অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে চাকুরি করেনে। ওয়ান ব্যাংকে চাকুরিকালীন তিনি ব্যক্তিগত উদ্যোগে নিজ জেলা সদর কুমিল্লা ও নিজ শহর লাকসামে ওয়ান ব্যাংকের শাখা চালু করেন। তিনি নিজেই দুইটি শাখার উদ্বাধনী ব্যাবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি লাকসামের অসংখ্য শিক্ষিত বেকার তরুণ-তরুণীকে ব্যাংক সহ বিভিন্ন খাতে চাকুরি দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করেন। তিনি সামাজিক ও মানবিক মানুষ হিসেবে সমাজের উন্নয়নে ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি লাকসাম বন্ধু মেলার প্রতিষ্ঠাতা সভাপতি সহ সামাজিক, স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি একজন সফল স্পোর্টসম্যান ও সংগঠক।
দুই মেয়ে সন্তানের উচ্চ শিক্ষার উদ্দেশ্যে তিনি ২০১৫ সাল থেকে থেকে আমেরিকা বসবাস করেন। তিনি বাংলাদেশ ও আমেরিকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত। লাকসাম পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে ইতোমধ্যে তিনি দেশে ফিরেছেন।
সাম্প্রতিক সময়ের দর্পণ এর সাথে একান্ত সাক্ষাতকারে সম্ভাব্য মেয়র প্রার্থী মোহাম্মদ ফজলে রহমান চৌধুরী আয়াজ বলেন, আপনার/আমার/সকলের প্রিয় ও স্বপ্নের শহর লাকসাম দেশের একটি অতি প্রাচীন শহর। শহরটি শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যমন্ডিত। এ শহরকে অপার সম্ভাবনা ও সৌন্দর্যমন্ডিত করা কঠিন কাজ নয়। কিন্তু বিগত সময়গুলোতে যারা মেয়র পদে আসীন ছিলেন তাদের দক্ষতা, আন্তরিকতা, উন্নত সেবা দেয়ার মানসিকতার অভাব থাকায় তা সম্ভব হয়নি। এতে কাঙ্খিত উন্নয়ন ও নাগরিক সেবা বঞ্চিত প্রিয় শহরবাসী। চলমান পরিস্থিতির উত্তোরণের লক্ষ্যে আমি মেয়র পদে নির্বাচন করতে আমি অঙ্গীকারবদ্ধ।
তিনি আরো বলেন, এখন বিশ্বজুড়ে তথ্য প্রযুক্তির যুগ। উন্নয়ন থেকে সকল ক্ষেত্রে তথ্য প্রযুক্তির জয়-জয়াকার। নাগরিকদের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনায় নিয়ে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে লাকসামকে একটি আধুনিক, নিরাপদ বাসযোগ্য শহর গড়া ও নাগরিক অধিকার নিশ্চিতের মাস্টারপ্ল্যানের ভিত্তিতে কাজ করাই আমার লক্ষ্য। বিশেষ করে করে নাগরিকদের প্রয়োজনীয় সকল চাহিদা ও সুযোগ সুবিধা নিশ্চিত করার পাশাপাশি পৌরপার্ক, পৌর কবরস্থান, পৌর কেন্দ্রীয় ঈদগাহ, মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য, আধুনিক অডিটরিয়াম, নওয়াব বাড়িকে আকর্ষনীয় পর্যটন কেন্দ্রে রূপান্তর, লাকসাম পৌর হকার্স মার্কেট, যাত্রী ছাউনি, বাস-সিএনজি টার্মিনাল স্থাপন, রাস্তা-ড্রেনেজ সমস্যার সমাধান, পরিবহনে মালামাল উঠানামার জন্য উপযুক্ত স্থান নির্ধারণ, প্রয়োজনীয় গণ-শৌচাগার স্থাপন, যেসব এলাকায় গ্যাস নেই সেখানে গ্যাস সংযোগ এবং পৌরসভার প্রতিটি বাসা-বাড়িতে বিশুদ্ধ পানি পৌঁছে দেয়ার কার্যকর উদ্যোগ নিব। এছাড়া সমাজের সকল স্তরে ন্যায় বিচার প্রতিষ্ঠা ও শতভাগ সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকমুক্ত পৌরসভা গঠনে কাজ করে যাব। লাকসামকে সুন্দর, পরিচ্ছন্ন নগরে রূপান্তরিত করার লক্ষ্যে আমার মেধা, যোগ্যতা, সততা, মননশীলতা দিয়ে জনগণের সেবক হিসেবে প্রাণান্তকর কাজ করে যাব।
তিনি আরো বলেন, জনসেবা করতে হলে একটি সুষ্ঠু রাজনৈতিক প্ল্যাটফরম থাকা দরকার। তা না হলে রাজনৈতিক আদর্শের প্রতিফলন হয়না। আমার সাহস, শক্তি, সততা এবং পরিবারের আদর্শ ও মানুষকে সন্মানের সাথে মূল্যায়নের ও উন্নয়নের গতি সঞ্চালনাই আমার মুল লক্ষ্য। একটি আদর্শ পৌরসভা গড়তে আমার অনেক পরিকল্পনা রয়েছে। এজন্য আমি প্রতিনিয়তই তা গবেষনা করছি।
পৌরবাসীকে উদ্দেশ্য করে মোহাম্মদ ফজলে রহমান চৌধুরী আয়াজ বলেন, লাকসাম পৌরসভা নির্বাচন আসন্ন। নির্বাচনকে ঘিরে পৌরবাসীর মধ্যে ভবিষ্যত নেতৃত্বের হিসাব-নিকাশ চলছে। একজন মেয়র প্রার্থী হিসেবে এ হিসাব-নিকাশের তালিকায় আমি থাকতে চাই। আপনার/আমার/সকলের প্রিয় শহরকে সৌন্দর্যমন্ডিত করতে একজন শিক্ষিত,সৎ, দক্ষ ও আন্তরিকতা সম্পন্ন মেয়র সময়ের অপরিহার্য দাবি। লাকসামকে আগামীদিনের উন্নয়ন সমৃদ্ধ অপার সম্ভাবনার নগরীতে রূপান্তরের লক্ষ্যে আমি মেয়র পদে সম্ভাব্য প্রার্থী। আমার বিশ্বাস শিক্ষা, সততা, দক্ষতা বিবেচনা করে আপনারা আমার আমাকে সমর্থন করবেন। আপনাদের ভালোবাসায় আমি মেয়র নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করলে আপনাদের প্রত্যাশা পূরণই হবে আমার দৃপ্ত পথচলা। আমি দলমত নিবিশেষে লাকসাম পৌরসভার সকল নাগরিকের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশী। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই