শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


Exif_JPEG_420

মুজিবুর রহমান দুলাল: সনাতন হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার চতুর্থ দিন সোমবার অনুষ্ঠিত হয়েছে মহানবমী পুজা। লাকসামের পূজা মন্ডপগুলোতে বইছে উৎসবের আমেজ। ওই দিন সকাল সাড়ে ৭ টায় পূজা শুরু হয়। সন্ধায় পূজামন্ডপগুলোতে অনুষ্ঠিত হয় সন্ধা আরতি। ওই সময় যেন দেবীর বিদায়ের সুর বেজে উঠে।

দেবী দুর্গার শেষ দর্শন পেতে এবং দেবীর চরণে শেষ ভক্তি জানাতে প্রতিটি মন্দির ও পুজামন্ডপে নারি-পুরুষ ও শিশু-কিশোরসহ অসংখ্য ভক্তবৃন্দ ও দর্শনার্থীরা ভিড় জমায়। ওই সময় ঢাক-ঢোল কাঁসা এবং শঙ্খের আওয়াজে মূখরিত হয়ে উঠে পূজামন্ডপ প্রাঙ্গণ। দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন আলোকসজ্জায় বর্ণিল সাজে সাজানো হয়েছে লাকসামের পুজামন্ডপগুলো।

আজ মঙ্গলবার বিজয়া দশমী। সকাল ৭টায় পূজা সমাপন এবং দর্পণ বিসর্জন হবে সকাল ৮টায়। বিকেলে প্রতীমা বিসর্জন ও শান্তিজল গ্রহণের মধ্যদিয়ে শেষ হবে পাঁচদিনব্যাপি এই শারদীয় দুর্গোৎসব।

লাকসাম উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দূর্জয় সাহা জানান, পৌর এলাকার প্রতিটি মন্ডপ থেকে প্রতীমাগুলো লাকসাম জগন্নাথ বাড়ির সামনে এনে রাখা হবে এবং জগন্নাথ দেবালয়ের দীঘিতে বিসর্জন দেওয়া হবে।

এদিকে গতকাল সোমবার লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনুস ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম, পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা পূজামন্ডপগুলো পরিদর্শন করেন।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম জানান, এবার লাকসাম পৌরসভা এলাকায় ১৮টিসহ উপজেলায় মোট ৩৪টি পূজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, পূজা মন্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের লক্ষ্যে পুলিশ প্রশাসন, পূজা উদযাপন পরিষদ এবং প্রতিটি পূজামন্ডপের নেতৃবৃন্দের সহযোগিতায় আইন-শৃংখলারক্ষা বাহিনীর কঠোর নজরদারির ফলে অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব পালিত হয়।

লাকসাম থানার পুলিশ পরিদর্শক ও অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, পুূজা মন্ডপগুলোতে আইন-শৃংখলা রক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া, সমন্বিত সহযোগিতার ফলে শারদীয় দুর্গোৎসবে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। তবে প্রতীমা বিসর্জনের সময়ও যেন কোনো ধরণের সমস্যা না হয় সেজন্য পুলিশসহ আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত অন্যান্য বাহিনীর কঠোর নজরদারী থাকবে।

লাকসাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দূর্জয় সাহা পুলিশ প্রশাসন, পূজা উদযাপন পরিষদ এবং প্রতিটি পূজামন্ডপের নেতৃবৃন্দের সহযোগিতায় অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব পালিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই