শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


ওমর ফারুক: লাকসাম স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছে। গ্রামীন জনপদের সুনামধন্য এ প্রতিষ্ঠান থেকে চলতি বছর ১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৭ জন জিপিএ-৫ এবং ৬ জন এ গ্রেড পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে।

প্রতিষ্ঠানটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রত্যেক বছরে জিপিএ-৫ সহ শতভাগ পাসের গৌরব অর্জন করে। এ বছরেও লাকসাম উপজেলায় ও অশ^দিয়া কেন্দ্রে শীর্ষস্থানে রয়েছে প্রতিষ্ঠানটি। আধুনিক ও নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও সকল বিষয়ে সমান গুরুত্বের সাথে পাঠদানের ফলে প্রতিষ্ঠানটি বরাবরই ভাল ফলাফল করছে। এ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহরিয়ার ইকবাল মজুমদার রিপন বলেন, আমরা সকল বিষয়ে সমান গুরুত্ব দিয়ে ক্লাশের পড়া ক্লাশেই শেষ করি এবং সকল ধর্মীয় বিষয়ে গুরুত্ব দিয়ে ধর্ম ক্লাশগুলো নিয়ে থাকি। যার ফলে, অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় আমরা পরীক্ষার ফলাফল শিক্ষা সংস্কৃতি, কবিতা আবৃতি, কোরআন তেলোয়াত সহ সকল বিষয়ে এগিয়ে রয়েছি। স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের সাফল্যগাথা ফলাফলের জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কুমিল্লার জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা সময়ের দর্পণ’র নির্বাহী সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর লাকসাম প্রতিনিধি ফারুক আল শারাহ, লাকসাম প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের উপদেষ্টা আরিফুর রহমান স্বপন, দৈনিক যুগান্তরের লাকসাম প্রতিনিধি সাংবাদিক এম.এ মান্নান, সময়ের দর্পণ’র সিনিয়র রিপোর্টার শাহ মোঃ নূরুল আলম, ১নং বাকই দঃ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল আউয়াল, ইউ.পি সদস্য আবু তাহের প্রমূখ।

বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি মোঃ আকবর হোসেন বলেন, স্বাধীন বিজনেস ফোরামের চেয়ারম্যান মোঃ জামাল হোসেন মজুমদার ও ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মোঃ ওমর ফারুক, প্রভাষক মোঃ নুর নবী জুয়েল এবং প্রধান শিক্ষক শাহরিয়ার ইকবাল মজুমদার রিপনের তত্ত্বাবধানে প্রতিষ্ঠানটি ভাল ফলাফল করছে। আমরা আশা করি অতিতের ন্যায় ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি আরও ভাল ফলাফল করে মফস্বল এই অঞ্চলের শিক্ষা-সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

স্বাধীন বিজনেস ফোরামের চেয়ারম্যান মোঃ জামাল হোসেন বলেন, স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ বরাবরের ন্যায় এই বছরও লাকসামে ভাল ফলাফল করে শীর্ষস্থানে থাকায় এলাকাবাসীসহ স্বাধীন বিজনেস ফোরামের সকল পরিচালক আমরা অত্যন্ত আনন্দিত। বর্তমানে প্লে থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত নিয়মিত পাঠদান হচ্ছে। ভবিষ্যতে আরও ভাল ফলাফল করে কলেজ পর্যন্ত উন্নীত করতে এলাকাবাসী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করি।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই