শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


স্টাফ রিপোর্টার: করোনা সচেতনতায় তৎপর লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবি পরিষদ। লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সুরক্ষায় পিপিই প্রদান, গরীব ও অসহায় মানুষের খাদ্যসামগ্রী বিতরণ সহ জনসচেতনায় বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে সংগঠনটি।

জানা যায়, দেশের বিভিন্ন স্থানে অবস্থানরত স্থাণীয় বিভিন্ন পেশার উল্লেখযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদ গঠিত। এ সংগঠনে বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন যারা মানবিক সেবায় প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন। শুরু থেকেই সংগঠনটি সামাজিক-স্বেচ্ছাসেবী বিভিন্ন কর্মকান্ডে ব্যাপক সাড়া জাগিয়েছে।

সাম্প্রতিক বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাব শুরু হলে সংগঠনের চিকিৎসকরা আগাম সতর্কতায় বেশকিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে স্থাণীয়দের মাঝে সচেতনতা সৃষ্টি করে। ইতোমধ্যে এ সংগঠনের উদ্যোগে লাকসাম-মনোহরগঞ্জের অতিদরিদ্র ও অসহায় মানুষদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে পিপিই প্রদান করা হয়েছে। করোনা পরিস্থিতিতে এ ধরনের জনকল্যাণমুলক বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখে সংগঠনটি ব্যাপক প্রশংসিত হচ্ছে।

লাকসাম উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম ও ভাইস চেয়ারম্যান মহব্বত আলীর নিকট এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, সহকারী কমিশনার (ভূমি) পাঠান মোহাম্মদ সাইফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিগর্স মেরাজ চৌধুরীর নিকট পিপিইগুলো হস্তান্তর করা হয়।

লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল) হৃদরোগ বিভাগের মেডিকেল অফিসার ডা. রাজীব কুমার সাহা বলেন, করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আতংক ছড়িয়ে পড়েছে। আমাদের দেশেও এটি প্রভাব বিস্তার করেছে। এ মুহুর্তে আমাদের সকলকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন ও স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। নিজেকে ও পরিবারকে সুরক্ষিত রাখতে সকলকে বাসা-বাড়িতে অবস্থান করা উচিত। লাকসাম-মনোহরগঞ্জবাসীর সুস্বাস্থ্য নিশ্চিতে পেশাজীবী পরিষদের চিকিৎসকরা সর্বদা প্রস্তুত আছে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই