শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


স্টাফ রিপোর্টার:

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পরা কুমিল্লা আদর্শ সদর উপজেলার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে নিয়মিত খাদ্য সামগ্রী, নিত্যপন্য ও সহযোগিতা পৌছে দিচ্ছেন কুমিল্লা ৬টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ।
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এর প্রত্যক্ষ তত্বাবধানে এসকল সহযোগিতা উপজেলার প্রতিটি ঘরে ঘরে পৌছে দেওয়া হচ্ছে। এমপি বাহার এর দিক নির্দেশনা ও নজরদারিতে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলরদের মাধ্যমেও কর্মহীনদের কাছে পৌছে দেয়া হচ্ছে সহযোগিতা।
করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সকলকে ঘরে থাকতে ও সচেতন হওয়ার আহবান জানিয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ, মাইকে প্রচার করা হচ্ছে পুরো উপজেলার ৬টি ইউনিয়ন ও কুমিল্লা মহানগরের ২৭টি ওয়ার্ডে। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে হেন্ড সেনিটাইজার ও মাস্ক তৈরি করে উপজেলাবাসীর কাছে পৌছে দিয়েছেন এমপি বাহার।
মার্চের শুরু থেকে করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর পর কুমিল্লা সদরের প্রতিটি এলাকা পরিদর্শন করে সকলকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। এবং উপজেলা চেয়ারম্যান, ৬ ইউনিয়নের চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলর কুমিল্লা মহনগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগ, ছাত্রলীগের কর্মীরা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর নির্দেশনা অনুযায়ী কাজ করছেন রাত দিন।
সরকারি বরাদ্দের পাশাপাশি নিজ তহবিল ও বিভিন্নভাবে খাদ্য সামগ্রী সংগ্রহ করে ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বিতরন করার ব্যাবস্থা করছেন এমপি বাহার।
এরই মধ্যে এমপি বাহারের পক্ষে ৬টি ইউনিয়নের জনসাধারনের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন, কালীর বাজার ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সেকান্দর আলী, দূর্গাপুর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ, দূর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল হক, আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান মো: ইকবাল হোসেন বাহালুল ও জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: মামুনুর রশিদ মামুন। চেয়ারম্যানদের সাথে ছিলে সকল ইউপি সদস্যবৃন্দ।
তারা বলেন, কুমিল্লা ৬ আসনের মাননীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন আপনারা ঘরে থাকুন আমরা খাবার পৌছে দিবো। করোনায় আতঙ্কিত না হয়ে ঘরে থাকুন। নামাজ পড়ুন। আল্লাহকে ডাকুন। সচেতনত হউন। তাইলেই দেখবেন করোনা থেকে মুক্তি পাবেন। তিনি বলেন কিছু কুচক্রীমহল করোনা ভাইরাসকে নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আতঙ্ক ও গুজব কারীদের ছাড় দিবে না। করোনা ভাইরাস ভয়ের কিছুই নাই সকলে নির্দেশনা অনুযায়ী ঘরে থাকতে হবে। আল্লাহর রহমতে সচেতন হলেই এ রোগ প্রতিরোধ করা সম্ভব।
কালীর বাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সেকান্দর আলী জানান, সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর মতো জনপ্রতিনিধি দেখি নাই, জীবন-মৃত্যুর ভয় নেই তাঁর মধ্যে, শুরু থেকেই বাইরে থেকে মানুষকে সচেতন করছেন, ঘরে থাকার জন্য বলছেন। তিনি বলেন এমপি বাহার এর সহযোগিতায় আমার কালিবাজার ইউনিয়নের প্রতিটি দরিদ্র কর্মহীন ও অসহায় মানুষের মাঝে পৌছে দিচ্ছি। মানুষের সচেতনা বাড়াতে লিফলেট ও মাইকিং করছি। তিনি এমপি বাহার এর জন্য সকলের কাছে দেয়া চান।
আমড়াতলী ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক জানান, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পরা মানুষের কাছে আমরা খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি।
জগন্নাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন জানান, সদর আসনের সংসদ সদস্য নিয়মিত খেয়াল রাখছেন প্রতিটি মানুষের বিষয়ে। সরকারি বরাদ্দের সাথে ব্যাক্তিগত ভাবে ১ হাজার জনের জন্য খাদ্য সামগ্রী বরাদ্দ দিয়েছেন এমপি বাহার। উপজেলা, ইউনিয়ন ও ব্যাক্তি পার্যায় থেকেও ইউনিয়নের মানুষ সহযোগিতা পাচ্ছে।
দূর্গাপুর (উত্তর) ইউনিয়নের চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ জানান, করোনা ভাইরাস প্রাদূর্ভাবের কারনে কর্মহীন হয়ে পড়া আমার ইউনিয়নের পাশে দাড়াঁয়েছে কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার। তিনি যে খাদ্য সামগ্রী পাঠিয়েছে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের অসহায় মানুষের মাঝে বিতরন করেছি । আর ইউনিয়নের মানুষদের সচেতনা বাড়াতে কাজ করছি।
দূর্গাপুর (দক্ষিণ) ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করায় আমার ইউনিয়নে এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক কাজ করছি। করোনা ভাইরাসের কারণে উপার্জন বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া পরিবারের কাছে সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি।
পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান মো: ইকবাল হোসেন বাহালুল জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে পাঁচথুবী ইউনিয়নের জনগনের জন্য পর্যাপ্ত বরাদ্দ দিয়েছেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। আমার নিউনিয়নে যে খাদ্য সামগ্রী দিয়েছে তা ঘরবন্দী হয়ে পরা দুস্থ এবং অসহায় মানুষের মাঝে খাবার এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করেছি। করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে কোয়ারেন্টাইন মেনে চলার জন্য সকলকে নির্দেশনা ও লোকসমাগম কমাতে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাজ করছি। তিনি আরো জানান, সামনে আরো ভয়াভহ দিন আসছে, আমার ইউনিয়নের যারা বৃত্তবান আছে তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।
করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্বব্যাপী মানুষ যখন ঘরবন্দি বাংলাদেশ সরকার কর্তৃক সাধারণ ছুটি ঘোষণার পর গোটা দেশ যখন লকডাউনে উপনীত হয়েছে তার প্রভাব পড়েছে প্রতিদিনের শ্রমজীবি নিম্নআয়ের সাধারণ মানুষের উপর, মানুষের খাবার সংকট দেখা দেওয়ার কারণে সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার সরকারি ও নিজস্ব অর্থায়নে এসব খাদ্য সামগ্রী দিয়েছেন।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই