শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


বর্তমানে চাকরি বদলানোর ঘটনা অনেক বেড়ে গেছে। শুধু বাংলাদেশে নয়, এমনটা দেখা যাচ্ছে সারা পৃথিবীতে। বিশেষ করে একটি অফিসের সবচেয়ে ভালো কর্মজীবী দ্রুত চাকরি ছেড়ে যাচ্ছেন। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ অনেক চেষ্টা করেও তাদের রাখতে পারেন না। ফলে ক্ষতি হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের।

ভালো কর্মজীবীরা চাকরি বেশি বদলায়। একজন দক্ষ কর্মজীবী বিভিন্ন কারণে অফিস ছেড়ে যান। বিশেষ কিছু কারণ আছে যেগুলো তাকে চাকরি বদলাতে বাধ্য করে। তেমনই কিছু কারণ হলো-

উৎসাহ না দেয়া: সব ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের কর্মীদের উৎসাহ দেয় না। বেশিরভাগ সময় ভালো কাজের স্বীকৃতি দেয়া না হলে সেই কর্মী তার কাজে আগ্রহ হারিয়ে ফেলেন। প্রতিনিয়ত এরকম চলতে থাকলে ভালো ও দক্ষ কর্মজীবীরা চাকরি বদল করতে বাধ্য হন। পাশাপাশি কোনও সহকর্মী বা ‘বস’ এর সাথে খারাপ সম্পর্কের কারণেও এমনটি হতে পারে।

কাজের বাজে পরিবেশ: কোনও অফিসে কাজের পরিবেশ ভালো না হলে দক্ষ কর্মজীবীরা সেখানে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। এমনকি প্রতিষ্ঠান খুব নামকরা হলেও শুধু কাজের পরিবেশের কারণে চাকরি ছেড়ে যান তারা। পরবর্তীতে দেখা যায়, শুধু ছেড়ে যাওয়া এমন কয়েকজন দক্ষ কর্মীর কারণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে পিছিয়ে পড়তে হয়। এ কারণে সচেতন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সবসময় কাজের পরিবেশের প্রতি নজর দেয়।

ক্যারিয়ারের উন্নতি না দেখা: কোনও ভালো ও দক্ষ কর্মজীবী কোনও চাকরিতে তার ভবিষ্যৎ উন্নতির সম্ভাবনা না দেখলে স্বাভাবিকভাবেই ওই চাকরি ছেড়ে যান। এজন্য ভালো কর্মীদের সবসময় গুরুত্ব দিতে হয়, তাদের বিভিন্ন সুবিধা দিতে হয়।

কাজে একঘেয়েমি: কাজ করার সময় একজন কর্মজীবীর মধ্যে একঘেয়েমি চলে আসলে ওই চাকরিতে তিনি বেশিদিন থাকবেন না বলে ধরে নেয়া যায়। এছাড়া তিনি যদি মনে করে করেন তার মেধা বা দক্ষতা কোনও কাজে লাগছে না, তাহলেও দ্রুত চাকরি বদলাবেন। এজন্য কর্মীকে সবসময় স্বাধীনতা দিতে হয়, তার নিজের মতো কাজ করতে দিতে হয়। মনে রাখতে হবে, একজন দক্ষ কর্মী দারুণ সব কাজ করতে সক্ষম যার মাধ্যমে হয়তো পুরো প্রতিষ্ঠানই বদলে যেতে পারে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই