শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


স্টাফ রিপোর্টার: ভোলার অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার নারায়ানগঞ্জের সোনারগাঁও থানার হাবীবপুর ঈদগাহ মাঠে ইমাম ও ওলামা পরিষদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে অংশগ্রহণ করতে বিভিন্ন স্থান থেকে ৫/৬ হাজার মুসল্লী জমায়েত হয়। সমাবেশে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রশংসনীয় উদ্যোগ নেন নারায়নগঞ্জ ‘খ’ সার্কেলের অতিরিক্ত পুুলিশ সুপার মোঃ খোরশেদ আলম। শেষ পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইমাম-ওলামা পরিষদ অল্প সময়ের মধ্যেই শান্তিপূর্ণভাবে তাদের সমাবেশ শেষ করে।

জানা যায়, নারায়ানগঞ্জের সোনারগাঁও থানার হাবীবপুর ঈদগাহ মাঠে ইমাম-ওলামা পরিষদের সমাবেশের সংবাদ শুনে মুহুর্তের মধ্যে ঘটনাস্থল গিয়ে হাজির হন নারায়নগঞ্জ ‘খ’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম। তিনি পুলিশ ফোর্স না নিয়ে একাই সমাবেশের ভিতরে প্রবেশ করে অনুষ্ঠানের শীর্ষ নেতাকে খুঁজে বের করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম মাইক্রোফোন হাতে নিয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

তিনি বলেন, ধর্ম কখনো মানুষকে উগ্রবাদের শিক্ষা দেয়না। প্রত্যেক ধর্মেই শান্তির কথা হয়েছে। ধর্ম ত্যাগ আর মহত্ত্ব ধারণ করে-শিখায়। আমাদের ধর্মে গুজব-মিথ্যাচার নিয়ে কঠোরভাবে নিষেধাজ্ঞা রয়েছে। আমরা কেউ যেন সত্য আর মিথ্যাকে একত্রিত না করি।

তিনি আরো বলেন, গুজবে পড়ে ভূল পথে গেলে ধর্মীয়ভাবেও ধর্মের অবমাননা হয়। একই সাথে নামে মানবিক বিপর্যয়, পরিবেশ অস্থিতিশীল হয়। সহিংসতা বেড়ে যায়। গুজব শোনে বিশ্বাসের জন্য। সত্যি মিথ্যা বিবেক দিয়ে বুঝতে হবে। গুজব রটনাকারী এবং ধর্মের অবমাননাকারী উভয়ের বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি অপপ্রচার থেকে সকলকে বিরত থাকতে অনুরোধ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম বলেন, ভোলার ঘটনায় প্রকৃত অপরাধী খুব দ্রুতই বিচারের আওতায় আসবে। যে বা যারা আইডি হ্যাক করে ধর্ম নিয়ে রাজনীতি, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোর জন্য কাজ করে যাচ্ছে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ব ও অহংকার, ঢাকা রেঞ্জের ডিআইজি, জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয় এবং নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের নির্দেশ ছিল যেকোন অপ্রীতিকর ঘটনা রোধের। পুলিশ প্রশাসন এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়েও গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

নারায়নগঞ্জ ‘খ’ সার্কেলের অতিরক্তি পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম এর দিক-নির্দেশনা ও সান্তনামুলক বক্তব্য শুনে ইমাম-ওলামা পরিষদ সামান্য সময়ের মধ্যেই কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া সমাবেশ শেষ করেন। তারা অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম এর বক্তব্যের প্রশংসা করে তাকে ধন্যবাদ জানান।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই