শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


 

ওমর ফারুক: বৈশ্বিক মহামারি করোনার ছোবলে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দীর্ঘসময় যাবৎ বন্ধ রাখা হয়েছে। সেই সঙ্গে বন্ধ হয়ে গেছে বেসরকারিভাবে পরিচালিত লাকসাম উপজেলাসহ বাংলাদেশের সব কিন্ডারগার্টেনের কার্যক্রম। এর ফলে কর্মহীন হয়ে পড়া এর সঙ্গে সংশ্লিষ্ট পরিচালক ও শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগ বেড়েই চলেছে।

লাকসাম উপজেলায় অনেকগুলো মান সম্মত কিন্ডারগার্টেন রয়েছে। যা কিনা এ উপজেলার শীর্ষ পর্যায়ে শিক্ষার মান ধরে রেখে শিক্ষার্থীদের উন্নততর শিক্ষা সেবা দিয়ে যাচ্ছে এবং হাজার হাজার শিক্ষার্থী এসব প্রতিষ্ঠানে পড়ালেখা করছে। এদের মধ্যে সমাপনী পরীক্ষায় লাকসাম উপজেলায় শীর্ষস্থানও এসব প্রতিষ্ঠান ধরে রেখেছে। এর ফলে অনেক বাবা-মা তার সন্তানদের কিন্ডারগার্টেনে ভর্তি করে। লাকসাম উপজেলার কিন্ডারগার্টেনগুলোতে কর্মরত আছেন অনেক শিক্ষক-কর্মচারী। প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের বেতনও বন্ধ হয়েছে। বন্ধ রয়েছে এসব শিক্ষকদের প্রাইভেট টিউশন। এর ফলে কোনোদিক থেকেই তারা উপার্জন করতে পারছেন না। এসব প্রতিষ্ঠানে কর্মরতদের অর্থবিত্ত না থাকলেও সমাজে তারা শিক্ষক হিসেবেই সম্মানীয়। ফলে তারা না পারছে লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে, না পারছে মুখ ফুটে কাউকে কিছু বলতে। উপজেলায় অনেক কিন্ডারগার্টেন রয়েছে যাদের অর্থ না থাকলেও শিক্ষক পরিচিতির কারণে তারা অন্যের নিকট সাহায্য চাইতে পারছে না। কিন্তু তাদের শিক্ষার সেবার মান আধুনিক তথ্য-প্রযুক্তির যুগে ঈর্ষণীয়। এখানে কর্মরত আছেন অনেক গ্র্যাজুয়েট ও পোস্ট গ্র্যাজুয়েট তরুণ-তরুণী, যাদের অক্লান্ত পরিশ্রমে আজকের শিক্ষার আধুনিকতার ছোঁয়া শহর সহ গ্রামেও ছড়িয়ে পড়েছে। আজ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস এর কারণে সবাই কর্মহীন ও বেকার হয়ে পড়েছে।

এ সমস্যা সমাধানের উত্তরণের জন্য দেশের প্রত্যেক উপজেলার কর্মকর্তাসহ মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি শিক্ষক সমাজ অনেক শিক্ষকেরই জীবন যাপন কঠিন হয়ে পড়েছে।
লাকসাম স্বাধীন স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক বলেন চলমান দুর্যোগে আমাদের শিক্ষক-কর্মচারীদের সরকারি সহায়তার আবেদন জানাচ্ছি। সেই সঙ্গে কিন্ডারগার্টেন মালিকদেরও সরকারি প্রণোদনার দাবি জানাচ্ছি। আমরা এ সোনার বাংলার উচ্চ শিক্ষায় শিক্ষিত নাগরিক। শিক্ষক হিসেবে আমরা সরকারের স্বীকৃতি চাই। সরকারের সহযোগিতায় কিন্ডারগার্টেনগুলো টিকিয়ে রাখলে এ দেশে আধুনিক শিক্ষার মান আরো আধুনিকতার সাথে আরো উন্নত হবে। পরিশেষে বলতে চাই- শিক্ষক বাঁচলে শিক্ষার্থী বাঁচবে, আর শিক্ষার্থী বাঁচলে দেশ বাঁচবে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই