শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


স্টাফ রিপোর্টার: কুমিল্লার মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজের কলেজের প্রভাষক শাফায়েত উল্লাহ মজুমদার ২০১৭ সাল থেকে ইউরিনানী ব্লাডারে ক্যান্সারে আক্রান্ত। প্রাথমিক পর্যায়ে দেশ ও ভারতে চিকিৎসা নিয়ে তিনি অনেকটাই সুস্থ্য হয়েছিলেন। তখনকার ব্যয়বহুল চিকিৎসার খরচ চালিয়েছেন সহায় সম্পদ বিক্রির অর্থ ও আত্মীয়-স্বজন আর শুভাকাংখিদের অনুদানের টাকায়।

কিন্তু গত এপ্রিল মাস থেকে আবার সমস্যা দেখা দেয় শাফায়েত উল্লাহ মজুমদারের শরীরে। বর্তমানে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর তত্বাবধানে ক্যান্সারের চিকিৎসা চলছে তার।

চিকিৎসকরা জানিয়েছেন, দ্বিতীয় পর্যায়ের এ চিকিৎসা বাবদ তার সম্ভাব্য ব্যয় হতে পারে প্রায় ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা। ব্যয়বহুল এ চিকিৎসার ব্যয় বহন করা এই কলেজ শিক্ষকের পক্ষে একেবারেই অসম্ভব।

শাফায়েত উল্লাহ মজুমদার তিন সন্তানের জনক। তার বড় মেয়ে সাবিহা তাসনীম লামিয়া লাকসামের নবাব ফয়জুন্নেসা বদরুন্নেসা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণী আর মেঝো মেয়ে সাদিকা নূহা স্থানীয় একটি মাদ্রার তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। একমাত্র ছেলে মো. আশরাফুল ইসলামের বয়স তিন বছর।

দীর্ঘদিন ক্যান্সারের চিকিৎসা ব্যয় বহন করতে গিয়ে পারিবারিক ভাবে এখন মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তার। বন্ধর উপক্রম কোমলমতি সন্তানদের পড়াশোনা। এ অবস্থায় মরণব্যাধী ক্যান্সারের অবনতি হওয়ায় মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে এই কলেজ শিক্ষকের।

শাফায়েত উল্লাহ মজুমদার বলেন, প্রথম পর্যায়ে চিকিৎসায় মরণব্যাধী ক্যান্সার ভালো না হয়ে আরো অবনতি হয়েছে, এই খবরটি আমার কাছে অনেক যন্ত্রণার। প্রথম চিকিৎসা চালাতে নিজের ও পরিবারের জমানো সঞ্চয়, জমিজমা বিক্রি আর শুভাকাংখিদের অনুদানের টাকায় চালিয়ে নিতে পেরেছি। ঋণ করতে হয়েছে প্রায় ১০ লাখ টাকা। এবার খরচ আরো বেশী। করোনার এই সময়ে কার কাছে হাত পাতবো? তার ওপর যখন ফুটফুটে তিনটি সন্তানের চেহারা সামনে ভেসে ওঠে তখন আর সইতে পারি না। নিরুপায় হয়েই সমাজের বিত্তবানদের সহায়তা দরকার আমার। কথা বলতে বলতে চোখ ভিজে যায় এই কলেজ শিক্ষক শাফায়েত উল্লাহ মজুমদারের।

চিকিৎসকরা জানিয়েছেন, নিয়মিত ক্যামোথেরাপি চালিয়ে নেয়া সম্ভব হয় তাহলে সুস্থ্য হয়ে উঠবেন তিনি।

শাফায়েত উল্লাহ মজুমদারের বিকাশ একাউন্ট নাম্বার ০১৭১২৯০৬৮০৩ (পার্সনাল)। মো. সাফায়েত উল্লাহ, হিসাব নং ১৩৩৬১০০০০৩০২৬ সোনালী ব্যাংক লি:, মনোহরগঞ্জ শাখা।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই