শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


নাঙ্গলকোটে ১০ হাজার ১শ’ সমস্যাগ্রস্ত পরিবারের তালিকা বাছাইকালে সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

 

ফারুক আল শারাহ:
কুমিল্লার নাঙ্গলকোটের দশ সহস্রাধিক পরিবার মোবাইল ফোনের মাধ্যমে সরকারের এককালীন আড়াই হাজার করে ২ কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা অনুদান পেতে যাচ্ছেন। এ লক্ষ্যে তালিকা চূড়ান্ত করে সফটওয়্যারে আপলোড করা হয়েছে। উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, চলমান করোনা পরিস্থিতিতে সারাদেশে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের সহযোগিতায় সরকার কল্যাণমুখী বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এরই প্রেক্ষিতে ৫০ লাখ পরিবারকে মোবাইল ফোনে বিকাশ, নগদ, রকেট ও শিওরক্যাশে এককালীন আড়াই হাজার (২৫০০) টাকা দেয়া হচ্ছে। রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিক, হকারসহ নানা পেশার মানুষ এ সুবিধা পাবেন।
নাঙ্গলকোটের একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের ১০ হাজার ১শ’ সমস্যাগ্রস্ত পরিবার সর্বমোট ২ কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা সুবিধা পেতে যাচ্ছেন। এ লক্ষ্যে উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে ইতোমধ্যে সম্ভাব্য সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে। ট্যাগ অফিসারদের মাধ্যমে এই তালিকা যাচাই-বাছাই করা হয়েছে। যারা বিভিন্ন সামাজিক বেষ্টনীর মধ্যে ইতোমধ্যে সুবিধাভোগী ছিলেন, তালিকা থেকে তাদের নাম বাদ দেয়া হয়েছে। শুক্রবার রাত ১০টা পর্যন্ত যাচাইকৃত তালিকা সফটওয়্যারে আপলোড করা হয়েছে। সহকারি প্রোগ্রামার ও উদ্যোক্তার মাধ্যমে এ কাজ সম্পন্ন করা হয়।
নাঙ্গলকোটের ১০ হাজার ১শ’ পরিবার আগামী ঈদুল ফিতরের আগে মোবাইল ফোনে এককালীন নগদ আড়াই হাজার টাকা করে পাওয়ার কথা রয়েছে। বিকাশ, নগদ, রকেট ও শিওরক্যাশে এ টাকা পাঠানো হবে। পাঠানোর খরচ সরকার আলাদাভাবে বহন করবে। এতে প্রতিটি পরিবার পুরো আড়াই টাকাই পাবেন।
নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল জানান, সারাদেশে ৫০ লাখ সমস্যাগ্রস্ত পরিবারকে সরকার এককালীন আড়াই হাজার টাকা করে অনুদান প্রদানের যে সিদ্ধান্ত নিয়েছেন তা প্রশংসনীয় উদ্যোগ। নাঙ্গলকোটে ১০ হাজার ১শ’ টি পরিবার এ সুবিধা পাবেন। ঈদের আগেই যাতে সমস্যাগ্রস্ত মানুষ এ সুবিধা পেতে পারেন এজন্য সংশ্লিষ্ট দায়িত্বশীলদের মাধ্যমে তালিকা তৈরি করে যাচাই-বাছাইপূর্বক সফটওয়্যারে আপলোড করা হয়েছে।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই