শিরোনাম
  লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর       লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি       লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত       কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের        লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা       কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল       এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি       অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু       প্রকাশিত সংবাদের প্রতিবাদ       লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ    


আরিফুর রহমান স্বপন: করোনার এই মহাদুর্যোগে লাকসাম পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলররা ভোটের মাঠের মতো বিভিন্ন সহায়তা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঘুরে বেড়াচ্ছেন মানুষের বাড়ি বাড়ি। চলমান করোনা ভাইরাস সংকটে খাদ্যসামগ্রী পৌঁছানোর পাশাপাশি কেটে দিচ্ছেন কৃষকের সোনালী ফসল ধান। শুধু তাই নয়, অনেকে মাড়াই করেও তুলে দিচ্ছেন ঘরে। জনপ্রতিনিধি হিসেবে লাকসামের এই কাউন্সিলররা এবার সাধারণ মানুষের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

‘ভোটের সময় ভোটারদের দ্বারে দ্বারে, ভোটের পরে তাদের আর দেখা যায় না’- এমন বাক্যের যবনিকা টেনেছেন চলমান করোনাভাইরাস পরিস্থিতি। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলামের কঠোর নজরদারি ও সার্বিক নির্দেশনায় এবং পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরের সুষম ব্যবস্থাপনায় পৌরসভার প্যানেল মেয়র-১ (৪নং ওয়ার্ড কাউন্সিলর) বাহার উদ্দিন বাহার, প্যানেল মেয়র-২ (৬নং ওয়ার্ড কাউন্সিলর) আবদুল আলীম দিদার, প্যানেল মেয়র-৩ (১,২,৩নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর) সালমা আক্তার সুমি, ১নং ওয়ার্ড কাউন্সিলর ডাঃ মোহাম্মদ উল্লাহ, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ খলিলুর রহমান, ৩নং ওয়ার্ড কাউন্সিলর ওমর আলী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহ আলম, ৪,৫,৬নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর নাসিমা সুলতানা, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহজাহান মজুমদার, ৮নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধূরী ঝন্টু, ৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম কিবরিয়া সুমন এবং ৭,৮,৯নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর মুশফিকা আলম মিতা করোনা যুদ্ধে দাঁড়িয়েছেন মানুষের পাশে।

নিজ নিজ ওয়ার্ডে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করণঃ, খাদ্যসামগ্রী বিতরণসহ জনসমাগম রোধে অস্থায়ী হাট বাজার স্থাপন এবং রাত বি-রাতে যে কোন সমস্যায় মানুষের কাছে ছুটে চলেছেন তাঁরা। এ যেন অন্ধকারে নিমজ্জিত মানুষগুলোর চোখে মুখে ফুটে উঠা এক পূর্ণিমা রাতের চাঁদের আলোর মতো। হাজারো অসহায়দের মুখে হাসি ফোটানোর মানবিক এই দায়িত্ব পালনে নিরলসভাবে কাজ করে চলেছেন তাঁরা। নিজেদের উপর অর্পিত দায়িত্বের পাশাপাশি ব্যক্তিগতভাবেও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ টাকা সহায়তা দিয়েছেন করোনা যুদ্ধে অংশ নেয়া লাকসাম পৌরসভার ওই কাউন্সিলররা।

লাকসামে খেটে খাওয়া অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোয় এবং নিরলসভাবে কাজ করে যাওয়ায় সুনাম অর্জন করেছেন তাঁরা। পৌর কাউন্সিলরদের এমন মানবিকতার প্রশংসা করে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির আন্তরিক প্রচেষ্টা এবং নির্দেশনায় আমরা পৌর পরিষদের সকল কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীদের নিয়ে করোনা যুদ্ধে নিজেদেরকে উৎসর্গ করে দিয়েছি। আমাদের পৌর এলাকার মধ্যে একজনও না খেয়ে থাকেনি। আমাদের কাউন্সিলররা অনেক আন্তরিক। তাদের আন্তরিকতা ও ঐকান্তিক প্রচেষ্টায় পৌরবাসীর পাশে দাঁড়িয়ে পৌর নাগরিকদের সহায়তা করতে পেরেছি। এছাড়াও আমাদেরকে ব্যাপকভাবে সহায়তা করেছেন উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসন ও ব্যবসায়ীরা। করোনার এই মহাদুর্যোগে সংশ্লিষ্টদের অব্যাহত সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে পৌর মেয়র স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন পৌর নাগরিকদের।




লাকসামে টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ১৯ শিশু-কিশোর

লাকসামে নেসলে বিডি’র গোডাউনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

লাকসামের সাখাওয়াত হোসাইন মামুন জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশন’র চেয়ারম্যান নির্বাচিত

কুমিল্লায় নিখোঁজের তিন দিনেও সন্ধান মিলেনি স্কুল ছাত্র ইয়াসিন আরাফাতের 

লাকসামের আজগরা হাজী আলতাপ আলী হাইস্কুল এণ্ড কলেজের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

কিছু বিপদগামী নেতা দলের ভেতর অন্তঃকোন্দল সৃষ্টি করার পায়তারা করছে: আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল

এএসপি আনিসুল করিমের কবরে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের শ্রদ্ধাঞ্জলি

অনলাইনে কুমিল্লা সরকারি সিটি কলেজে একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

লাকসাম পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী নবাব ফয়জুন্নেছার পরিবারের সদস্য আয়াজ

নাঙ্গলকোটে পুলিশের গুলিতে স্কুুল ছাত্রসহ ২ জন গুলিবিদ্ধ: এএসআই আবদুর রহিমের কর্মকান্ডে এলাকাবাসী ক্ষুব্ধ

লাকসামে তিনজনের শরীরে করোনার উপসর্গ : আইইডিসিআর-এ নমুনা প্রেরণ

প্রবাসীদের নিয়ে নাঙ্গলকোটের ইউপি মেম্বার জুলাসের কটুক্তি: দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় 

লাকসামের মুদাফরগঞ্জ বাজারে অজ্ঞাত দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

নাঙ্গলকোটে বিএনপি অফিসে তালা দিলেন আওয়ামী লীগ নেতা: অভিযোগ বিএনপি নেতার

নাঙ্গলকোটে চাচার সেফটি ট্যাঙ্ক থেকে ভাতিজার বস্তাবন্দি লাশ উদ্ধার!

লাকসামের জনপ্রিয় গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমদ লতা করোনায় মারা যাওয়ার গুজব ছড়ানো হলেও শতভাগ সুস্থ

লাকসামের সেই দুই সহোদরের পরিবারের নতুন ৬ জন করোনায় আক্রান্ত : সর্বমোট আক্রান্ত ১০

স্ত্রী ও সন্তানের স্বীকৃতি পেতে ডেনমার্ক থেকে নাঙ্গলকোটে এলেন এক নারী

নাঙ্গলকোটে আট বছর বয়সী চাচাতো বোনকে মুখ চেপে ধর্ষণ করতো আপন জেঠাতো ভাই